পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়নে সরকার বদ্ধপরিকর, এব্যাপারে কারোর হতাশ হওয়ার কিছু নেই-ড.গহর রিজভী

মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০১৬, ০৮:১৮:০১
পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়নে সরকার বদ্ধপরিকর, এব্যাপারে কারোর হতাশ হওয়ার কিছু নেই-ড.গহর রিজভী
লিটন ভট্টাচার্য্য রানা, খাগড়াছড়িঃ-আওয়ামী লীগ পার্বত্য শান্তি চুক্তি করে পাহাড়ে সাম্প্রদায়িক সম্প্রতি বজায় রেখেছে। তাই পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়নে সরকার বদ্ধপরিকর। আর এই আওয়ামীলীগ সরকারই শান্তি চুক্তি বাস্তবায়ন করবে। এ ব্যাপারে কারোর হতাশ হওয়ার কিছু নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা প্রফেসর ডঃ গওহর রিজভী।
মঙ্গলবার (২২ নভেম্বর) রাঙ্গামাটি জেলার খাগড়াছড়ির সীমান্তবর্তী এলাকা সাজেকের রুইলুই সরকারী প্রাথমিক বিদ্যালয় এর ডিজিটাল স্কুল প্রোগ্রাম এবং মাল্টিডাইমেনশনাল সচেতনতা কেন্দ্র প্রকল্পের উদ্ধোধনকালে তিনি মন্তব্য করেন।
এসময় আরও উপস্থিত ছিলেন, চট্টগ্রাম ডিভিশনের ২৪ পদাধিক ডিভিশন জিওসি জাহাঙ্গীর কবির তালুকদার, খাগড়াছড়ি জেলার সাংসদ কুজেন্দ্রলাল ত্রিপুরা এমপি, রাঙ্গামাটির সংরক্ষিত মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু এমপি, পার্বত্য চট্টগ্রাম মন্ত্রানালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা এনডিসি, সাবেক পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, রাঙ্গামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা, খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান কংজরি মারমা, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার মাহবুবুল আলম পিএসসি, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুন কান্তি ঘোষ, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি জেলা প্রশাসকসহ উর্ধতন কর্মকর্তাবৃন্দ।
প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা প্রফেসর ডঃ গওহর রিজভী আরো বলেন, পাহাড়ের উন্নয়নে আওয়ামী লীগ সরকারই কাজ করে থাকে। আওয়ামী লীগ সরকার পার্বত্য শান্তি চুক্তি করে পাহাড়ে শান্তি প্রতিষ্ঠা করেছে। তারই ধারাবাহিকতায় বর্তমান সরকার পাহাড়ের মানুষের আর্থসামাজিক উন্নয়নে কাজ করে চলছে। এই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।
mongsai79@gmail.com

Comments