রাঙ্গামাটি তবলছড়ি বাজারে অগ্নিকান্ডে ৭ দোকান পুড়ে ছাই

শুক্রবার, ২৫ নভেম্বর, ২০১৬, ০৯:১৬:৩৯
রাঙ্গামাটি তবলছড়ি বাজারে অগ্নিকান্ডে ৭ দোকান পুড়ে ছাই
রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটির তবলছড়িতে অগ্নিকান্ডে প্রায় ৭টি দোকান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। বৃহষ্পতিবার মধ্যরাতে শহরের তবলছড়ি বাজারের নিচের রাস্তায় এই ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় জানান, রাঙ্গামাটি শহরের তবলছড়ি বাজারে নিচের রাস্তায় প্রায় রাত ১২টার দিকে পরিচয় নামের এক হোটেল রান্না ঘরের চুলা থেকে আকস্মিকভাবে আগুনের সূত্রপাত হয়। এ সময় আগুন দোকানের চারপাশে ছড়িয়ে পড়ে। মুহুর্তের মধ্যেই আগুন পাশের দোকানেও ছড়িয়ে পড়ে।
খবর পেয়ে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজনের সহায়তায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। কিন্তু এর আগেই বাজারের প্রায় ৭টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।
ক্ষতিস্থস্থ দোকান গুলো হলো পরিচয় হোটেল, আলম বেকারী ও কুলিং কর্ণার, জননী বেত সমাহার, ছোট্টন মিল ঘর ও পানের দোকান, রাকিব ফার্নিচারের দোকান, মিতালী সেনিটেশন গোডাউন। প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ ৬০ লক্ষ টাকা দাবি করে ক্ষতিগ্রস্থ মালিকরা।
আগুনে ক্ষতিগ্রস্থ আলম বেকারী আহম্মেদ ইমতিয়াজ রিয়াদ জানান, শনিবার বাজার বারের জন্য আনা মালামালসহ গোডাউনে থাকা সব মালামালা পুড়ে গেছে। হঠাৎ অগ্নিকান্ডের ঘটনায় কিছুই উদ্ধার করা সম্ভব হয়নি।
এ ব্যাপারে রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের কর্মকর্তা শংকর জানান, খবর পাওয়ার সাথে সাথে ফায়ার সার্ভিসের দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। ৭টি দোকান পুড়ে গেলেও পুরো বাজার রক্ষাকরা সম্ভব হয়েছে। সময় থাকতে আগুন নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়েছে। পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় প্রায় ১৫ লক্ষ টাকার মাল উদ্ধার করতে পেরেছে বলেও জানিয়েছে ফায়ার সার্ভিসের দল।
এদিকে তবলছড়ি নিচের রাস্তায় আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্থদের দেখতে সকালে আসেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য দীপংকর তালুকদার, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙ্গামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী। তারা আগুণে ক্ষতিগ্রস্থ এলাকা ঘুরে দেখেন এবং ক্ষতিগ্রস্থদের সাথে কথা বলেন এবং ক্ষতিগ্রস্থদের আর্থিক সাহায্য ও সহযোগিতা দেয়ার আশ্বাস প্রদান করেন।
mongsai79@gmail.com

Comments