আইসিটি মেলায় নানা কিছু দর্শকদের জন্য

ক্রেতাদের উপস্থিতি বাড়ছে রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) আয়োজিত শীতকালীন ডিজিটাল আইসিটি মেলায়। এর কারণ মেলার সময়টাতে প্রত্যেক ক্রেতা পাচ্ছেন ছাড় ও উপহার। অষ্টমবারের মতো কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতি আয়োজিত এ মেলা শুরু হয়েছে ২২ ডিসেম্বর। চলবে ২৭ ডিসেম্বর পর্যন্ত
গতকাল শনিবার তৃতীয় দিনে মেলা ঘুরে দেখা যায় ছাড়-উপহারের সমাহার। ছয় দিনের এই মেলায় বিভিন্ন প্রতিষ্ঠান তাদের সর্বশেষ প্রযুক্তিপণ্য ক্রেতাদের কাছে তুলে ধরেছে। ডেলের প্রতিটি ল্যাপটপের সঙ্গে পুরস্কার হিসেবে মাউস, পেনড্রাইভ, হেডফোন, হার্ডডিস্ক, ডেল ব্যাকপ্যাক ও ডেল মনিটর পাওয়া যাবে। আসুস ল্যাপটপের সঙ্গেও পাওয়া যাচ্ছে স্ক্র্যাচ কার্ড। আর পুরস্কার আছে রেফ্রিজেরেটর, জেন ফোন, জেকেট, টি-শার্ট ও অ্যান্টিভাইরাস।
ই-স্ক্যান অ্যান্টিভাইরাস কিনলে পাওয়া যাচ্ছে মোবাইল ফোন। কিউবি দিচ্ছে ৮৯৯ টাকায় মডেম। টিপি লিংকের পণ্য কিনলে ৫ হাজার টাকা পর্যন্ত পুরস্কার রয়েছে। ১৬ হাজার ৪৯৯ টাকায় আইলাইফের জেইডিএয়ার ১৪ ইঞ্চি ল্যাপটপ পাওয়া যাচ্ছে।
আইসিটি মেলার আহ্বায়ক তৌফিক এহসান প্রথম আলোকে বলেন, ‘দেশের সর্বস্তরের মানুষের কাছে কম্পিউটার ও তথ্যপ্রযুক্তিকে নিয়ে যেতে এবং এর সুফল ছড়িয়ে দিতে এই মেলার আয়োজন করা হয়। কাল সোমবার প্রতি বছরের মতো থাকছে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এতে এবার ৪০০-এর বেশি প্রতিযোগী অংশ নেবে।
এ ছাড়া প্রতিদিন রয়েছে র‍্যাফল ড্রর মাধ্যমে আকর্ষণীয় পুরস্কার। রয়েছে বিনা মূল্যে ওয়াই-ফাই ব্যবহারের সুবিধা। আরও আছে সেলফি প্রতিযোগিতা।
মেলার প্রবেশমূল্য ১০ টাকা। মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত। শিক্ষাপ্রতিষ্ঠান প্রদত্ত পরিচয়পত্র দিয়েই ছাত্রছাত্রীরা মেলা পরিদর্শন করতে পারবে।

Comments