চাকা ফেটে ফের বিপদে বিমান

চাকা ফেটে ফের বিপদে বিমান
অনলাইন রিপোর্টার॥ বিমানের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, ১৪৯ জন যাত্রী ও সাতজন ক্রু নিয়ে বিমানের ফ্লাইট বিজি-১২২ ওমানের মাসকট থেকে রওনা হয় বৃহস্পতিবার প্রথম প্রহরে।
সকাল পৌনে ৯টায় চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে পৌঁছানোর পর সেখান থেকে সকাল সাড়ে ১০টায় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা ছিল বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটির।
কিন্তু সামনের দুটো চাকার একটি ফেটে যাওয়ায় চট্টগ্রামে না নেমে পাইলট ঢাকায় অবতরণের সিদ্ধান্ত নেন বলে বিমানের জনসংযোগ শাখা জিএম শারিকল মেরাজ জানান।
সকাল ১০টা ৭ মিনিটে বিমানটি শাহজালালে অবতরণ করে ।“অবতরণের সময় অন্য কোনো উড়োজাহাজ যাতে কিউয়ে না থাকে, সেজন্য কিছুক্ষণের ওঠানামা বন্ধ রাখা হয়েছিল।”
ঠিক কতক্ষণ শাহজালালে উড়োজাহাজ ওঠানামা বন্ধ ছিল শাকিল মেরাজ তা বলেননি।
তবে বেসরকারি একটি বিমান পরিবহন সংস্থার এক কর্মকর্তা বলেন, “বিমানের সমস্যার কারণে অন্য কয়েকটি বিলম্বিত হয়েছে।”
শাকিল মেরাজ জানান, বিমানটির চাকা মেরামতের কাজ চলছে। সেটি চট্টগ্রামে পাঠানো সম্ভব না হলে বিকল্প ব‌্যবস্থায় যাত্রীদের পৌঁছে দেওয়া হবে।
এর আগে গত ২৭ নভেম্বর হাঙ্গেরি যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বোয়িং যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানে জরুরি অবতরণে বাধ্য হয়। উড়োজাহাজের ইঞ্জিন অয়েলের ট্যাংকের একটি নাট ঢিলে থাকায় ওই বিপত্তি ঘটে।।
তার দুই সপ্তাহের মাথায় বিমানের একটি উড়োজাহাজ মিয়ানমারের উদ্দেশ্যে যাত্রা করে চট্টগ্রাম পর্যন্ত যাওয়ার পর সমস্যা ধরা পড়লে ঢাকায় ফিরে আসে।

Comments