গণতন্ত্রের স্বার্থে সবার সঙ্গে সংলাপ করতে হবে: ড. কামাল

সমকাল প্রতিবেদক
নির্বাচন কমিশন গঠন ইস্যুতে রাজনৈতিক দলগুলোর সঙ্গে রাষ্ট্রপতির সংলাপের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

তিনি বলেছেন, রাষ্ট্রপতি সংলাপের উদ্যোগ নেবেন— এটা শুনে খুশি হয়েছি, আলহামদুলিল্লাহ। আলাপ-আলোচনা হোক। গণতন্ত্রের স্বার্থে সবার সঙ্গে সংলাপ করতে হবে। অবাধ নিরপেক্ষ নির্বাচনের জন্য এটি খুবই প্রয়োজন।

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে গণফোরাম আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে দলটির সভাপতি ড. কামাল হোসেন এসব কথা বলেন।

কড়াইল বস্তিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পুর্নবাসনের জন্য এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানের জন্য তদন্ত কমিটি গঠনের আহ্বান সংবাদ সম্মেলনে বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেন বলেন, 'বস্তিতে অগ্নিকাণ্ডের বিষয়ে সুষ্ঠু তদন্ত চাই। সে তদন্ত রিপোর্টও প্রকাশ হতে হবে। এর পাশাপাশি জোর করে কোনো বস্তি থেকে কাউকে সরিয়ে দেওয়াও ঠিক হবে না। এটা চাই না।'

নাটোরের তিন যুবলীগ নেতার লাশ দিনাজপুর থেকে উদ্ধার এবং ঢাকায় চার যুবকের নিখোজ হওয়ার ঘটনা প্রসঙ্গে ড.কামাল হোসেন বলেন, 'দেশে এগুলো কী হচ্ছে। গতকাল কয়েকজন নিখোঁজ, আজও দেখছি নেই দু'জন। নাগরিকদের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব তো রাষ্ট্রেরও। জনগণ চায় রাষ্ট্র নাগরিকদের নিরাপত্তা দিক।'

তিনি আরও বলেন, দেশে ভয়াবহ অগ্নিকাণ্ডের চেয়ে জঘন্যতম ঘটনা ঘটে চলেছে। এখন জানমালের নিরাপত্তা নিয়ে উদ্বেগ দেখা গেছে। দেশে কোনো নাগরিক গুম হয়ে যাক, এটা কেউ মেনে নিতে পারে না।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, ছগির আনোয়ার,আ ও ম সফিকউল্লাহ,রফিকুল ইসলাম পথিক, শেখ আখতারুল ইসলাম, শাহ খসরুজ্জামান প্রমুখ।

Comments

Post a Comment

Thanks for you comment