আজ থেকে রাজধানীতে শীতকালীন কম্পিউটার মেলা

রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) আজ বৃহস্পতিবার থেকে শুরু হলো ‘ডিজিটাল আইসিটি ফেয়ার ২০১৬ (উইন্টার)’। গতকাল বুধবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মেলার বিস্তারিত তুলে ধরেন কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির সভাপতি ও মেলার আহ্বায়ক তৌফিক এহে্সান। তিনি বলেন, ‘দেশের সর্বস্তরের মানুষের মধ্যে কম্পিউটার ও তথ্যপ্রযুক্তির ব্যাপক ব্যবহার এবং এর সুফল ছড়িয়ে দিতে নিয়মিত এ মেলার আয়োজন করা হয়। মেলায় প্রযুক্তিপণ্যে বিশেষ ছাড় ও উপহারের ঘোষণা দিয়েই আমাদের এই মেলা শুরু হলো।’
সংবাদ সম্মেলনে জানানো হয় অষ্টমবারের মতো ‘ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৬ (উইন্টার)’ নামের ছয় দিনের মেলা চলবে ২৭ ডিসেম্বর পর্যন্ত। কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতি আয়োজিত এবারের মেলায় সাড়ে ছয় শতাধিক প্রতিষ্ঠান কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট, ক্যামেরা, ক্লোজ সার্কিট ক্যামেরাসহ প্রযুক্তিপণ্য প্রদর্শন ও বিক্রি করবে। বাড়তি আয়োজনের পাশাপাশি থাকবে প্রযুক্তিপণ্যের ওপর বিশেষ ছাড় ও উপহার। এর সঙ্গে থাকবে র্যাফল ড্র, রক্তদান কর্মসূচি, প্রবেশের টিকিটের সঙ্গে বিনা মূল্যে মুভি দেখার সুযোগ, বিনা মূল্যের ইন্টারনেট, গেমিং জোন, ফটোগ্রাফি ও সেলফি প্রতিযোগিতা এবং ছোটদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক সুব্রত সরকার, ডেলের কান্ট্রি মার্কেটিং ম্যানেজার প্রতাপ সাহা ও গ্লোবাল ব্র্যান্ডের জেনারেল ম্যানেজার সুমিত কুমার দাসসহ অনেকে।
আজ দুপুর ১২টায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে মেলা। মেলার চতুর্থ দিন রোববার অনুষ্ঠিত হবে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা। মেলার শেষ দিনে পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।
শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচয়পত্র দেখিয়ে শিক্ষার্থীরা মেলায় বিনা মূল্যে প্রবেশ করতে পারবে। আগত শিশু ও শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন উপহারসামগ্রী প্রদান করা হবে। মেলার প্রবেশমূল্য ১০ টাকা।

Comments