হাঁটল ম্যাক্স, দেখল পৃথিবী

জাকারবার্গের মেয়ে ম্যাক্স প্রথমবার হাঁটল।জাকারবার্গের মেয়ে ম্যাক্স প্রথমবার হাঁটল।
এক পা দুই পা করে হাঁটতে শুরু করেছে ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের মেয়ে ম্যাক্স। মেয়ের প্রথম হাঁটার ঘটনাটি ৩৬০ ডিগ্রি ভিডিওতে ধারণ করে তা ফেসবুকে পোস্ট করেছেন জাকারবার্গ। গত শুক্রবার ফেসবুকে পোস্ট করা ওই ভিডিও প্রচুর লাইক পেয়েছে। ভিডিওটি প্রচুর শেয়ারও হয়েছে।

ভিডিওটি সম্পর্কে জাকারবার্গ বলেছেন, ‘এটা আধুনিক হাঁটা’।
ভিডিওতে ম্যাক্স হাঁটি হাঁটি করে হাত বাড়িয়ে বাবা জাকারবার্গের দিকে এগিয়ে যাচ্ছে আর জাকারবার্গ তাকে উৎসাহ দিচ্ছেন—এমন বিষয়টি উঠে এসেছে।
ভিডিওটি আজ মঙ্গলবার বিকেল পর্যন্ত ১ কোটি ৩৫ লাখবার দেখা হয়েছে। ৭ লাখ ৮০ হাজারের বেশি প্রতিক্রিয়া পেয়েছে। শেয়ার হয়েছে ২৬ হাজারবারের বেশি।
মেয়ের হাঁটতে শেখার বিষয়ে জাকারবার্গ ফেসবুকে লিখেছেন, ‘আমি যখন ছোট ছিলাম ও প্রথমবার হেঁটেছিলাম, মা ছোট বইয়ে সেই তারিখ লিখে রেখেছিলেন। আমার বোনের বাচ্চারা যখন প্রথমবার হেঁটেছিল, তারা ছবি ও ভিডিও তুলে তা সংরক্ষণ করেছিল। যখন ম্যাক্স হাঁটতে শুরু করল, আমি পুরো ঘটনাটি ৩৬০ ডিগ্রি ভিডিওতে ধারণ করলাম, যাতে পরিবার ও বন্ধুরা তা অনুভব করতে পারেন।’
গত বছরের ডিসেম্বরে মার্ক জাকারবার্গ ও প্রিসিলা চ্যানের ঘরে আসে ম্যাক্স। তার জন্ম উপলক্ষে মোট সম্পদের ৯৯ শতাংশ দাতব্য কাজে ব্যয় করার ঘোষণা দেন জাকারবার্গ দম্পতি। এই সম্পদের পরিমাণ ৪ হাজার ৫০০ কোটি মার্কিন ডলারের কাছাকাছি।

Comments