তিন সপ্তাহে ৪৫জনকে লাখপতি বানালেন মোদী। সুযোগ আছে আপনারও

ডিজিটাল লেনদেনকে উৎসাহ দিতে ২৫ ডিসেম্বর থেকে লাকি ড্র চালু করেছিল নরেন্দ্র মোদী সরকার।
ডিজিটাল লেনদেন করবেন যাঁরা, সেই ব্যবসায়ী এবং ক্রেতারা এই লাকি ড্রয়ে পুরস্কার জেতার সুযোগ পাবেন বলে ঘোষণা করা হয়েছিল। ৯ জানুয়ারি, ২০১৬ থেকে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত রুপে কার্ড, ভিম অ্যাপ এবং ইউএসএসডি নির্ভর *99# পরিষেবার মাধ্যমে যাঁরা ডিজিটাল লেনদেন করবেন, তাঁরাই এই পুরস্কার জেতার সুযোগ পাবেন। আধার নম্বরের সাহায্যে ডিজিটাল লেনদেন করলেও পুরস্কার জেতার সুযোগ পাওয়া যাবে। তার পরের তিন সপ্তাহে দেশের ৪৫জন মানুষ এক লক্ষ টাকা করে পুরস্কার পেয়েছেন বলে জানিয়েছে এই প্রকল্পের দায়িত্বে থাকা ন্যাশনাল পেমেন্টস কর্পোরেশন অফ ইন্ডিয়া বা এনপিসিআই। 
একটি সর্বভারতীয় সংবাদপত্রে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ৪৫জন এক লক্ষ টাকা করে পুরস্কার পাওয়া ছাড়াও মোট ৬১৪জন আর্থিক পুরস্কার জিতেছেন। তার মধ্যে ৫০০জন ব্যবসায়ী এবং ১১৪জন ক্রেতা প্রতি সপ্তাহে ৫০ হাজার টাকা করে জিতেছেন। এছাড়াও ৬৫০০জন প্রতি সপ্তাহে ১০ হাজার টাকা এবং ১৫ হাজার মানুষ প্রতি সপ্তাহে ১০০০ টাকা করে পুরস্কার পেয়েছেন। 
আগামী ১৪ এপ্রিল তিন মেগা পুরস্কার বিজয়ীর নাম ঘোষণা করা হবে। এই তিন বিজেতা যথাক্রমে এক কোটি, ৫০ লক্ষ এবং ২৫ লক্ষ টাকা পুরস্কার পাবেন। এখনও পর্যন্ত যাঁরা পুরস্কার জিতেছেন, তাঁদের অধিকাংশই মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, তামিলনাডু, উত্তরপ্রদেশ এবং কর্নাটকের বাসিন্দা।
mongsai79@gmail.com

Comments