প্রযুক্তিপ্রেমীরা এ বছর যে ছবিগুলো দেখতে পারেন

‘রেসিডেন্ট এভিল: দ্য ফাইনাল চ্যাপ্টার’
‘লোগান’‘পাওয়ার রেঞ্জার্স’‘গোস্ট ইন দ্য শেল’‘গার্ডিয়ান অব দ্য গ্যালাক্সি’‘ট্রান্সফরমারস: দ্য লাস্ট নাইট’‘স্পাইডার ম্যান: হোমকামিং’‘ভ্যালেরিন অ্যান্ড দ্য সিটি অব আ থাউজ্যান্ড প্লানেটস’‘দ্য ডার্ক টাওয়ার’‘ব্লেড রানার ২০৪৯’‘জাস্টিস লিগ’‘স্টার ওয়ার্স: এপিসোড এইট’‘ওয়্যার ফর দ্য প্লানেট অব দ্য এপস’আরও ছবিচলচ্চিত্রপ্রেমী ও প্রযুক্তিপ্রেমীদের জন্য এ বছর দারুণ যাবে। গত বছর থেকেই কমিক ছবিগুলো চলেছে বেশি। এ বছরেও কমিক ছবি বেশি চলবে। এ ছাড়া আরও বেশ কিছু নতুন ছবি বেশি চলবে। এসব ছবির মধ্যে আছে অ্যাকশন, ড্রামা ও বৈজ্ঞানিক কল্পকাহিনি। এ বছরে যে ডজন খানেক ছবি দেখতে পারেন তার তালিকা দেখে নিন:

রেসিডেন্ট এভিল: দ্য ফাইনাল চ্যাপটার (জানুয়ারি ২৭): ২০০২ সালে এ ছবি প্রথম প্রদর্শনের পর অনেকটা পথ এগিয়েছে। ছবির ট্রেলার দেখে মনে হয় নতুন ছবিটি ‘ম্যাড ম্যাক্স: ফিউরি রোড ও রেসিডিন্ট এভিল’-এর শুরুর পর্বের মতো হতে পারে। যাঁরা চরম হরর মুভির জন্য অপেক্ষায় আছেন, ফাইনাল চ্যাপটার তাঁদের অবশ্য আশা পূরণ করবে না। কিন্তু কিছুটা ভৌতিক অ্যাকশন মুভির জন্য নতুন মুভিটি দেখতে পারেন।
লোগান (মার্চ ৩): ‘উলভারিন মুক্তি’ পাওয়ার পর দর্শকদের মিশ্র প্রতিক্রিয়ার কথা নিশ্চয় মনে আছে? এ ধরনের ছবি দেখার উপভোগ্য হলেও মনে দাগ কাটার মতো নয়। ‘উলভারিন’-এর গল্পের সিক্যুয়েল হতে পারে ‘লোগান’। ছবির ট্রেলার দেখে মনে হবে এর থিম যথেষ্ট গম্ভীর।
পাওয়ার রেঞ্জারস (মার্চ ২৪): আন্তর্জাতিক জনপ্রিয় অ্যাকশন সিরিজের নতুন গেমটিতে স্মৃতিরোমন্থনের এক আবেদন আছে। যাঁরা এ সিরিজের টিভি শো দেখেননি, তাঁরা এই সুপারহিরো মুভি দারুণ পছন্দ করবেন।

গোস্ট ইন দ্য শেল (মার্চ ৩১): ১৯৯৫ সালে এই সিরিজের মতো অ্যানিমেটেড ছবি তৈরি হয়েছিল। জটিল চরিত্রগুলোর জন্য এটি প্রশংসিত হয়েছিল। ওই সিরিজের সঙ্গে সাদৃশ্য রেখে তৈরি করা হয়েছে ছবিটি।
গার্ডিয়ান অব দ্য গ্যালাক্সি ভলিউম-২ (মে ৫): রোমাঞ্চকর ও মজার একটি ছবি ‘গার্ডিয়ান অব দ্য গ্যালাক্সি’। ছবিটির দ্বিতীয় সংস্করণ আরও মজার হবে। ছবির ট্রেলার দেখে ছবিটি দেখার প্রত্যাশা বেড়ে যাবে আরও।
ট্রান্সফরমারস: দ্য লাস্ট নাইট (জুন ২৩): ‘ ট্রান্সফরমার’ ছবির ভক্তের সংখ্যা অনেক। যাঁরা এ ছবিটির পরের সংস্করণের অপেক্ষায় আছেন, তাঁদের জন্য সুখবর। জুন মাসে মুক্তি পাবে ‘দ্য লাস্ট নাইট’।
স্পাইডার ম্যান: হোমকামিং (জুলাই ৭): ‘স্পাইডার ম্যান ফ্র্যাঞ্চাইজি’ দুবার বড় পর্দায় বাজিমাত করেছে। একবার টোবি ম্যাগুয়ার ও আরেকবার অ্যান্ড্রু গারফিল্ড। এবারে টম হল্যান্ড আসছেন নতুন রূপে। মারিসা তোমেই, রবার্ট ডাউনি জুনিয়র, ডোনাল্ড গ্রোভারের মতো তারকার সমন্বয়ে ‘হোমকামিং’ বিশেষ আলোড়ন তুলবে। ‘স্পাইডারম্যান’-ভক্ত হন বা না হন ছবিটি দেখতে পারেন।
ভ্যালেরিন অ্যান্ড দ্য সিটি অব আ থাউজ্যান্ড প্লানেটস (জুলাই ২১): যাঁরা ভ্যালেরিনের ট্রেলার দেখেছেন, তাঁরা এর সঙ্গে ১৯৯৭ সালে ‘ক্ল্যাসিক দ্য ফিফথ এলিমেন্ট’-এর যোগসূত্র খুঁজে পাবেন। এর কারণও আছে। দুটি ছবির পেছনেই আছেন পরিচালক লাক বেসন। নতুন ছবিটিতে আরও জটিল ও দুর্দান্তভাবে তুলে ধরার চেষ্টা করেছেন পরিচালক।
দ্য ডার্ক টাওয়ার (জুলাই ২৮): স্টিফেন কিংসের সেরা কাজগুলো নিয়ে তৈরি ‘দ্য ডার্ক টাওয়ার’ সিরিজটি। ফ্যানটাসি, বৈজ্ঞানিক কল্পকাহিনি, হরর ও ওয়েস্টার্নের মিশেলে তৈরি হচ্ছে নতুন ছবিটি। ছবির প্রধান চরিত্রে থাকবেন টম টেইলর।
ব্লেড রানার ২০৪৯ (অক্টোবর ৬): এ বছরের অক্টোবরে মুক্তি পাবে ‘ব্লেড রানার ২০৪৯’ মুভিটি। প্রযুক্তিপ্রেমীদের পছন্দের তালিকার শীর্ষে থাকার কথা ছবিটি। নতুন ছবিটির ট্রেলারে গল্পটিতে দারুণভাবে বর্ণনা করা হয়েছে। যাঁরা প্রথম ছবিটি দেখেছেন, তাঁরা দ্বিতীয় ছবিটি না দেখে থাকতে পারবেন?
জাস্টিস লিগ (নভেম্বর ১৭): যাঁরা সুপারহিরো মুভি দেখে ক্লান্ত, তাঁদের ‘জাস্টিস লিগ’ ভালো লাগবে। জ্যাক স্নাইডার পরিচালিত ছবিটিতে সুপারহিরোরা স্টিপেনওলফ ও প্যারডেমন সেনার বিরুদ্ধে লড়বে।
স্টার ওয়ার্স: অ্যাপিসোড এইট (ডিসেম্বর ১৫): চলতি বছরের শেষ দিকে মুক্তি পাবে ‘স্টার ওয়ার্স’। যাঁরা রোমাঞ্চকর মুভি দেখার প্রত্যাশা করছেন, এ বছরের শেষ দিকে ‘স্টার ওয়ার্স’ তাঁদের প্রত্যাশা মেটাবে।
অন্যান্য: প্রযুক্তিপ্রেমীদের পছন্দের মুভির তালিকায় আরও জায়গা করে নিতে পারে ‘কিং আর্থার: লিজেন্ড অব দ্য সোর্ড’, ‘থর: র‍্যাগনারক’, ‘অ্যালিয়েন: কভেন্যান্ট’, ‘জিওস্ট্রোম’, ‘কং: স্কাল আইল্যান্ড’ ও ‘ওয়্যার ফর দ্য প্লানেট অব দ্য এপস’। তথ্যসূত্র: মেকইউসঅব, গ্যাজেটস নাউ।
mongsai79@gmail.com

Comments