আবুধাবী থেকে বাংলাদেশির লাশ আনছে না বিমান

বাংলাদেশ বিমান সংযুক্ত আরব আমিরাতের আবুধাবী থেকে এক বাংলাদেশি প্রবাসীর লাশ বহন করছে না বলে অভিযোগ পাওয়া গেছে। কার্গো মালামাল পরিবহনের জন্য এ ধরনের অনিহা প্রকাশ করছে বাংলাদেশ বিমান।
জানা যায়, চট্টগ্রামের রাঙ্গুনীয়া সরফভাটা ইউনিয়নের প্রবাসী মোহাম্মদ লোকমান হোসেন প্রায় দু’ সপ্তাহ আগে হৃদরোগে আক্রান্ত হয়ে আবুধাবীতে ইন্তেকাল করেন। এরপর থেকে লাশ দেশে পাঠানোর জন্য তার আত্মীয়- স্বজন প্রয়োজনীয় কাগজপত্র তৈরি করে বিমানের আবুধাবী অফিসে যোগাযোগ করে । কিন্তু বিমান কর্তৃপক্ষ এ ব্যাপারে অপারগতা দেখিয়ে তাদের ফিরিয়ে দেয়।
লাশ পাঠাতে না পেরে মৃত ব্যক্তির স্বজন ও প্রতিবেশীরা বাংলাদেশ মিশনসহ প্রশাসনের দুয়ারে দুয়ারে ঘুরে বেড়াচ্ছে। বাংলাদেশ মিশনের পক্ষ থেকে এই ব্যাপারে তৎপরতা দেখালেও বিমান ও কার্গো সিন্ডিকেটের শক্তিশালী অবস্থান টলানো যায়নি ।
এ বিষয়ে বাংলাদেশ বিমানের আবুধাবী এরিয়া ম্যানেজার ইকবাল আহমেদ চৌধুরীকে বার বার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি। বিমানের দুবাইয়ের দায়িত্বপ্রাপ্ত রিজওনাল ম্যানেজার মোহাম্মদ শামসুল করিম জানান, আগে বিমানের আবুধাবীতে বড় ফ্লাইট ছিল (৭৭৭)। বর্তমানে ছোট ফ্লাইট (৭৩৭) দেয়ায় হয়ত এই সমস্যা হতে পারে।
বাংলাদেশ দূতাবাস আবুধাবীর লেভার কাউন্সিলর আরমান উল্লাহ চৌধুরী বিষয়টি ঢাকায় জানাবেন বলে উল্লেখ করেন।
উল্লেখ্য, আবুধাবী প্রবাসী বাংলাদেশিদের মধ্যে শতকরা ৮৫ জনই চট্টগ্রামের বাসিন্দা। তারা বাংলাদেশ বিমানেই যাতায়াত করে। লাশ বহন ও দ্রুত যাত্রী সেবায়ও দীর্ঘদিন থেকে তারা বাংলাদেশ বিমানের সহযোগিতা পেয়ে আসছিলেন। কিন্তু সাম্প্রতিক সময়ে বিমানের কিছু দুর্নীতিবাজ কর্মকর্তার যোগসাজস ও কার্গো সিন্ডিকেটের প্ররোচনায় কাংখিত সেবা বঞ্চিত হচ্ছে এসব প্রবাসী যাত্রীরা।
mongsai79@gmail.com

Comments