একসঙ্গে এসএসসি পরীক্ষা দিচ্ছে মা-ছেলে

একসঙ্গে এসএসসি পরীক্ষা দিচ্ছে মা-ছেলে
নাটোরে একসঙ্গে এসএসসি পরীক্ষা দিচ্ছে মা ও ছেলে। জেলার বাগাতিপাড়ার মলি রাণী। ৩৫ বছর বয়সেও চলতি এসএসসি পরীক্ষায় নিজের ছেলের সঙ্গে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে পরীক্ষা দিচ্ছেন তিনি।
মলি রাণী উপজেলার গালিমপুরের দেবব্রত কুমার মিন্টুর স্ত্রী। ০৫ ফেব্রুয়ারি রোববার বাগাতিপাড়া ডিগ্রী কলেজ কেন্দ্রে মা মলি আর ছেলে মৃন্ময় কুমার কুন্ডু ইংরেজি বিষয়ের পরীক্ষা দেন।

মলি রাণী জানান, নবম শ্রেণিতে পড়ার সময় তার বাবা নঁওগা জেলার মান্দা উপজেলার প্রসাদপুরের অসিত কুন্ডু বিয়ে দেন। এরপর আর পড়ালেখা করার সুযোগ হয়নি।
সংসারের চাপে পিষ্ট হয়ে গৃহিণীই রয়ে যান। এরই মধ্যে দুটি সন্তানের জন্ম দেন। বড় ছেলে মৃন্ময় কুমার কুন্ডু বাগাতিপাড়া মডেল পাইলট উচ্চ বিদ্যালয় থেকে কারিগরি শাখায় বিল্ডিং মেইনটেনেন্স ট্রেডে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে। ছোট ছেলে পাপন কুন্ডু তৃতীয় শ্রেণিতে পড়ে।
তিনি জানান, ছেলেদের পড়ালেখা করাতে গিয়ে তিনি অনুভব করেন তার নিজের পড়ালেখা জানা দরকার। সেই ভাবনা থেকেই বাগাতিপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ে কারিগরি শাখায় ড্রেস মেকিং এন্ড টেইলারিং ট্রেডে ভর্তি হন। চলতি বছর একই বইয়ে মা ও ছেলে লেখাপড়া করে ওই বিদ্যালয় থেকে তিনি এসএসসি পরীক্ষা দিচ্ছেন। 

স্বামী মিষ্টি দোকানদার হয়েও তাকে পড়ালেখায় বেশ সহযোগিতা করেন। সারাদিন সংসারের কাজ সেরে রাত জেগে পড়ালেখা করে পরীক্ষায় অংশ নিয়েও ভালো প্রস্তুতি নিয়েই পরীক্ষা দিচ্ছেন বলে জানিয়েছেন মলি রাণী।
- See more at: http://www.bd24live.com/bn/article/118916/index.html#sthash.0PovnvQc.dpuf
mongsai79@gmail.com

Comments