দানবীয় ব্যাটিং, ৭২ বলে ৩৯ ছক্কায় ৩০০!

দানবীয় ব্যাটিং, ৭২ বলে ৩৯ ছক্কায় ৩০০!
স্পোর্টস ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেটে হয়নি। কিন্তু স্থানীয় ক্রিকেটে সেই কাজটাই করে ফেললেন মোহিত আলাওয়াত। ২১ ব‌ছরের মোহিত দিল্লির ললিত পার্কে একটি ঘরোয়া টি-টোয়েন্টি ম্যাচে ৭২ বলে করে ফেলেছেন ৩০০ রান!‌
ম্যাচটিতে মোহিত খেলেছেন মাভি ইলেভেনের হয়ে। তাদের ম্যাচ ছিল ফ্রেন্ডস ইলেভেনের সাথে। ব্যাটসম্যান-উইকেটকিপার মোহিতের ইনিংসে ছিল ৩৯টি ওভার বাউন্ডারি এবং ১৪টি বাউন্ডারি।
শেষ ওভারের খেলা শুরু হওয়ার আগে মোহিত স্ট্রাইকে ছিলেন ২৭০ রান নিয়ে। সেই ওভারে টানা পাঁচটি ওভার বাউন্ডারি মেরে তিনি ৩০০ রান করে ফেলেন। মোহিতের এই দুর্দান্ত ইনিংসের ফলে তার দল নির্ধারিত ২০ ওভার শেষে ৪১৬ রান তোলে।
টি-টোয়েন্টি ক্রিকেটে এখনও কোনো ব্যাটসম্যান ২০০ রান করতে পারেননি। এমনকী দলগত ভাবেও কোনো দল আজ পর্যন্ত টি-২০ ক্রিকেটে ৩০০ রান করতে পারেনি। টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রানের ইনিংসের রেকর্ডটি আগে ছিল শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার ধানুকা পাথিরানার দখলে। ইংল্যান্ডের এক ঘরোয়া লিগে তিনি করেছিলেন ২৭৭ রান।
এবার সেই রেকর্ডটি ভেঙে দিলেন মোহিত। আইসিসি স্বীকৃত টি-টোয়েন্টি ম্যাচগুলোর মধ্যে সবচেয়ে বেশি রান করার রেকর্ড ওয়েস্ট ইন্ডিজের বিস্ফোরক ব্যাটসম্যান ক্রিস গেইলের। ২০১৩ সালের আইপিএলে গেইল খেলেছিলেন ৬৬ বলে ১৭৫ রানের ঝড়ো ইনিংস। আর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক ইনিংসে সবচেয়ে বেশি রান করেছেন অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ। ২০১৩ সালেই ইংল্যান্ডের বিপক্ষে ফিঞ্চ করেছিলেন ১৫৬ রান।
- See more at: http://www.bd24live.com/bn/article/119212/index.html#sthash.Cuxra3kx.dpuf
mongsai79@gmail.com

Comments