কলেজ ছাত্রী ইতি চাকমার হত্যা ও দোষীদের গ্রেফতারের দাবীতে রাঙ্গামাটিতে মানববন্ধন

কলেজ ছাত্রী ইতি চাকমার হত্যা ও দোষীদের গ্রেফতারের দাবীতে রাঙ্গামাটিতে মানববন্ধন
কলেজ ছাত্রী ইতি চাকমার হত্যা ও দোষীদের গ্রেফতারের দাবীতে রাঙ্গামাটিতে মানববন্ধনরাঙ্গামাটিঃ-খাগড়াছড়িতে মেধাবী কলেজ ছাত্রী ইতি চাকমার হত্যার প্রতিবাদে ও হত্যাকান্ডে জড়িত ও দোষীদের অবিলম্বে গ্রেফতারের দাবীতে বুধবার (১ মার্চ) রাঙ্গামাটিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
রাঙ্গামাটি সরকারী কলেজের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধনে পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশনের নেতাকর্মীরা ছাড়াও কলেজের সাধারণ শিক্ষার্থীরা অংশ গ্রহন করেন। মানববন্ধন চলাকালে সমাবেশে হিল উইমেন্স ফেডারেশনের রাঙ্গামাটি সরকারী কলেজ শাখার সভাপতি আশিকা চাকমার সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক উদয়ন ত্রিপুরা।
বক্তব্যে রাখেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির জেলা শাখার সাংগঠনিক সম্পাদক শরৎ জ্যোতি চাকমা, পাহাড়ী ছাত্র পরিষদের রাঙ্গামাটি সরকারী কলেজ শাখার সভাপতি সুমিত্র চাকমা।
সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে ছবি মারমার হত্যা, কল্পনা চাকমার অপহরণসহ নির্যাতন, গুম, খুন, অপহরণ, হত্যা ও নারী নির্যাতন-ধষর্ণের মত ঘটনা ঘটেছে।  এসব ঘটনায় জড়িত অপরাধীদের গ্রেফতার ও শাস্তি না দেওয়ায় নারী ধর্ষণ, হত্যা, নির্যাতনের ঘটনা বেড়েছে।
বক্তারা, অবিলম্বে ইতি চাকমার হত্যাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। অন্যথায় ছাত্র সমাজ কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে।
উল্লেখ্য, গত সোমবার (২৭ ফেব্রুয়ারী) রাতে খাগড়াছড়ি শহরের শান্তি নগরের আরামবাগ এলাকায় খাগড়াছড়ি সরকারি কলেজের এইচএসসি পরীক্ষার্থী ইতি চাকমাকে গলা কেটে হত্যা  করে দুর্বৃত্তরা। এ ঘটনায় পুলিশ এখনো কাউকে আটক করতে সক্ষম হয়নি।
mongsai79@gmail.com

Comments