চলাচলের রাস্তা নিয়ে বিরোধের জেরঃ রাঙ্গামাটি পাবলিক হেলথ এলাকায় বাড়ীঘরে প্রতিপক্ষের হামলা, আটক-৩

চলাচলের রাস্তা নিয়ে বিরোধের জেরঃ রাঙ্গামাটি পাবলিক হেলথ এলাকায় বাড়ীঘরে প্রতিপক্ষের হামলা, আটক-৩
রাঙ্গামাটিঃ-চলাচলের রাস্তা দেয়া নাদেয়াকে কেন্দ্র করে সৃষ্ট বিরোধের জের ধরে রাঙ্গামাটি পাবলিক হেলথ এলাকায় বুধবার (১৫ মার্চ) দুপুরে হামলায় ২টি ঘরে ভাংচুর ও সিমানা বেড়ার ব্যাপক ক্ষতি হয়েছে। গত এক সপ্তাহ ধরে পাবলিক হেলথ এলাকার দুদল পাড়াবাসীর মধ্যে চলাচলের রাস্তা নিয়ে উত্তেজনা দেখা দেয়। 
দুপুরে চলাচলের জায়গা জন্য স্থানীয় ২ পক্ষের বাসিন্দাদের নিয়ে একটি সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষ হওয়ার ঘন্টা খানেকের মধ্যেই মুখোশ পরিহিত একদল ব্যক্তি প্রতিপক্ষের বাড়ীঘরে ইট পাটকেল নিক্ষেপ ছুড়ে ভাংচুর চালায় এবং রাস্তার উপর সীমানা বেড়া ক্ষতিগ্রস্থ করে। 
খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশসহ অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। এ সময় পুলিশ ৩ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। 
ক্ষতিগ্রস্থরা জানিয়েছে হামলাকারীরা অবৈধ ভাবে ঐ এলাকায় বসবাস করছে। তাদের চলাচলের রাস্তা নিয়ে গত কয়েকদিন ধরে দুপক্ষের মধ্যে সমঝোতার চেষ্টা চলছে। সকালে এক সমঝোতা বৈঠকের পর মুখোশ পরিহিতরা পরিকল্পিত ভাবে এ হামলা চালিয়েছে। ক্ষতিগ্রস্থরা জানায় তাদের নিজস্ব জায়ার উপর তারা অবৈধভাবে চলাচলের রাস্তা দাবী করছে।
এদিকে অপর বাসিন্দারা দাবী করেন পাবলিক হেলথ্ এলাকায় ইতিপূর্বে চলাচলের যে রাস্তা ছিলো তা অবৈধ দখলে নিয়ে তাদেরকে জিম্মি করা হয়েছে। 
রাঙ্গামাটি কোতয়ালী থানার ওসি জানান, পাবলিক হেলথ্ এর ঘরবাড়ীতে হামলার ঘটনায় জিজ্জাসাবাদের জন্য ৩ জনকে আটক করা হয়েছে। 
অতিরিক্ত পুলিশ সুপার শাফিউল সারওয়ার জানান, উভয় পক্ষের আলোচনার মাধ্যমে বিষয়টি প্রশাসনিক ভাবে সুরাহা করা সম্ভব। আইন অমান্যকারীদের বিরুদ্ধে মামলা হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান। এলাকায় অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

mongsai79@gmail.com

Comments