৪ তলা থেকে লাফ দিয়ে নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আত্মহত্যা

৪ তলা থেকে লাফ দিয়ে নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আত্মহত্যা
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী উকরা সিং মারমা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের চার তলা থেকে লাফ দিয়ে আত্মহত্যা করেছেন। নিহত মারমার বাড়ি খাগড়াছড়ি জেলার মানিকছড়ি থানার ময়ুরখালী গ্রামে।  
জানা গেছে, আজ রবিবার সকাল ৯টার দিকে শিক্ষার্থী মারমা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের চার তলা থেকে লাফ দিলে সে গুরুতর আহত হয়। এ সময় তাকে সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের এ্যাম্বুলেন্সে করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়। বিকেল ৫টায় সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।  
কি কারণে ওই শিক্ষার্থী আত্মহত্যা করেছেন এমন প্রশ্নের জবাবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. জাহিদুল কবীর বলেন, কলাভবনের চার তলা হতে লাফ দিলে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় দ্রুত চিকিৎসার জন্য তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। আজ বিকাল পাঁচটায় সে মেডিক্যালের জরুরি বিভাগে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করে। 

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (দায়িত্বপ্রাপ্ত) কৃষিবিদ ড. মোঃ হুমায়ুন কবীর জানান, বিষয়টি জরুরী তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণার্থে  প্রক্টর ড. মোঃ জাহিদুল কবীরকে আহ্বায়ক এবং সহকারী অধ্যাপক সোহেল রানাকে সদস্য সচিব করে সাত সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। উক্ত কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে ঘটনার কারণ উদঘাটন পূর্বক প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। 

এ ব্যাপারে ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, ঘটনাটি পুলিশ তদন্ত করছে।
এদিকে উকরা সিং মারমার মৃত্যুতে সমাবর্তনের সভা চলাকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম, ট্রেজারার, রেজিস্ট্রার এক মিনিট নিরবতা পালনসহ গভীর শোক প্রকাশ করেন এবং মৃতের আত্মার মাগফেরাত কামনা করেন। এ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, সাংবাদিক সমিতি, কর্মকর্তা পরিষদ ও শিক্ষার্থীরা গভীর শোক প্রকাশ করেন।
 নিহতের লাশ খাগড়াছড়িতে পৌঁছানোর ব্যবস্থা করবেন বলেও জানান উপাচার্য। 
 
mongsai79@gmail.com

Comments

Post a Comment

Thanks for you comment