হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা যা বললেন

Image result for romal chakma imageরমেল চাকমার হত্যার বিচার ও বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবীতে বৃহত্তর পার্বত্য পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) রাঙামাটি জেলা কমিটি ও রমেল চাকমার হত্যার প্রতিবাদ কমিটির উদ্যোগে রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট ও স্বরাষ্ট্রমন্ত্রীর বরাবর রাঙামাটি জেলা প্রশাসকের মাধ্যমে স্বারকলিপি প্রদান কালে হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় নেত্রী সাধারন সম্পাদক মন্টি চাকমা বলেন,
বাংলাদেশের পার্বত্য অঞ্চলের নিরীহ জনগনের কোন সুষ্ঠ বিচার নেই। পাহাড়ের নিরীহ মানুষ শুধু নির্যাতিত হচ্ছে কিন্তু সঠিক বিচার কখনও পায়নি। রমেল চাকমা ছিল সাধারন নিরীহ ছাত্র। নিরীহ ছাত্রকে এমনভাবে নির্যাতন করে হত্যা করা হবে তা পার্বত্য অঞ্চলের মানুষ কখনও চুপ থাকবে না। এখন রমেল চাকমার হত্যার বিচার রাষ্ট্রীয় আইনে হবে কিনা তা সন্দেহ। এমনকি কল্পনা চাকমার অপহরণ ১৯ বছর পরও তাঁর কোন বিচার হয়নি। তাহলে আমরা কি আদৌ নিরাপদ..? কখনও কি বিচার পাব..? তা বোধয় রাষ্ট্রের আইনে কখনও হবেনা। রমেল চাকমার কখনও স্বাভাবিক মৃত্যু হয়নি। তাকে হত্যা করা হয়েছে। এছাড়া তিনি অভিযোগ করে বলেন, আজকে মহালছড়ি, ঘিলাছড়ি , মানিকছড়ি, সাপছড়ি, হাতিমারা স্থান থেকে যারা অবস্থান ধর্মঘটে অংশ গ্রহন করার আসার পথে বিভিন্ন ভাবে মাধ্যমে বাঁধা দেওয়া হয়েছে। এমনকি গাড়িতে তল্লাশি চালিয়ে হয়রানি করা হয়েছে। তিনি আরও বলেন, রমেল চাকমার সুস্থ তদন্ত ও বিচার না হলে পরবর্তীতে কঠোর ভাবে আন্দোলনের কর্মসূচী দেওয়া হবে বলে ঘোষনা করেন।

সেনা হেফাজতের ছাত্র নেতা রমেল চাকমার মৃত্যুর জন্য দায়ীদের শাস্তি ও বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবীতে রাঙামাটিতে অবস্থান ধর্মঘট ও স্বারকলিপি পেশ করা হয়েছে। সকাল পোনে ১২ ঘটিকার সময়ে ২৫ শে এপ্রিল (মঙ্গলবার) রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বৃহত্তর পার্বত্য পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) রাঙামাটি জেলা কমিটি ও রমেল চাকমার হত্যার প্রতিবাদ কমিটির উদ্যোগে অবস্থান ধর্মঘট ও স্বরাষ্ট্রমন্ত্রীর বরাবর রাঙামাটি জেলা প্রশাসকের মাধ্যমে স্বারকলিপি প্রদান করা হয়েছে। অবস্থান ধর্মঘটে পোনে ১২ টা থেকে ১.৩০ মিনিট পর্যন্ত ধর্মঘট সমর্থনকারীরা অবস্থান করে। অবস্থান ধর্মঘটে বিভিন্ন শ্রেণী ও জনপ্রতিনিধি সহ শতাধীক লোক অংশ গ্রহন করে। তবে ধর্মঘটে অংশগ্রহনকারীদের অভিযোগ, ধর্মঘটে আসা অনেক নেতা কর্মী সহ অংশগ্রহনকারী সাধারন মানুষদের বাঁধা দেওয়া হয়।
mongsai79@gmail.com

Comments