লিনের জায়গায় সাকিব?

দুই ম্যাচ সাইডবেঞ্চে বসে আছেন। বেশিদিন দলের সঙ্গে থাকতেও পারবেন না। তবে কি সাকিব আল হাসান দশম আইপিএলে মাঠেই নামবেন না? এমন প্রশ্ন যখন ঘুরপাক খাচ্ছে, তখন ক্রিস লিন ইনজুরিতে। যার কারণে ১৩ এপ্রিলের ম্যাচে ‘বাঙালিভাই’ সাকিব আল হাসানের খেলা দেখার সুযোগ মিলতে পারে কলকাতাবাসীর।
কেকেআর সাকিবকে ছাড়া মাঠে নেমে প্রথম ম্যাচে বড় জয় পেলেও দ্বিতীয় ম্যাচে হোঁচট খেয়েছে।
বিদেশি খেলোয়াড়দের মধ্যে দুই ম্যাচে খেলেছেন ট্রেন্ট বোল্ট, ক্রিস ওকস, ক্রিস লিন এবং সুনীল নারিন। প্রথম ম্যাচে লিন বাদে আর কেউ তেমন ভালো করতে পারেননি। সুনীল নারিন ৪ ওভার বল করে ৩৩ রান দিয়ে উইকেটহীন থাকেন। ওকস তিন ওভারে ৩৫ দিয়ে আর বল করার সুযোগ পাননি।
দ্বিতীয় ম্যাচেও ব্যাটসম্যান ক্রিস লিন ভালো করেন। ২৪ বলে ৩২ করেন। প্রথম ম্যাচে ৯৩ রান করে অপরাজিত ছিলেন। শেষ ম্যাচে স্পিনার সুনীল নারিন ভালো করলেও অন্য দুই বিদেশী ট্রেন্ট বোল্ট এবং ক্রিস ওকস ব্যর্থ হয়েছেন। বোল্ট ৩.৫ ওভারে ৪৭ এবং ওকস ৪ ওভারে ৩৪ রানে এক উইকেট নেন। নারিন ৪ ওভারে ২২ রানে ১ উইকেট নেন।
মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে এই ম্যাচে হারের পাশাপাশি লিনের ইনজুরি বড় ধাক্কা হয়ে আসে কলকাতার জন্য। সোমবারে ২৭ বছরে পা দেওয়া এই ক্রিকেটার বাঁ কাঁধে আঘাত পান। শেষ ১৮ মাসে এই নিয়ে তিনবার কাঁধে আঘাত পেলেন তিনি।
২০১৪ সালে প্রথম কাঁধের ইনজুরিতে পড়েন। সেবার অস্ত্রোপচার করাতে হয়। পরের বছর আবার আঘাত পান।
লিনের এমআরই রিপোর্ট এখনো নাইটদের হাতে আসেনি। তবে হিন্দুস্থান টাইমস জানাচ্ছে, হয়তো বেশ কয়েকটি ম্যাচ খেলতে পারবেন না তিনি। এমনকি তার আইপিএলও শেষ হয়ে যেতে পারে!
আঘাত পাওয়ার পর লিন টুইটারে নিজের অসহায়ত্বের কথা জানান, ‘প্রিয় ক্রিকেট দেবতা, আমি কী ভুল করেছিলাম?’
শাহরুখ খানের দলে ৯ বিদেশি খেলোয়াড়ের মধ্যে যারা নিয়মিত মাঠে নামছেন, তারা বাদে আর চারজন হলেন ওয়েস্ট ইন্ডিজের টপঅর্ডার ব্যাটসম্যান ড্যারেন ব্রাভো, অজি পেসার নাথান কোল্টার-নাইল, নিউজিল্যান্ডের কলিন ডি গ্র্যান্ডহোম, ক্যারিবীয় ব্যাটসম্যান রোভম্যান পাওয়েল। এদের থেকে সাকিব ভাল ফর্মে আছেন। শ্রীলঙ্কায় শেষ আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে ম্যাচসেরা হয়েছেন। তাছাড়া আইপিএলে আগের আসরগুলোতেও বেশ সুনাম রয়েছে তার।
mongsai79@gmail.com

Comments