বান্দরবানে সেনাবাহিনীর সাথে বন্দুকযুদ্ধে ১ সন্ত্রাসী নিহত আহত ৩



বন্ধুকযুদ্ধবান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার গলায়মারা এলাকায় সোমবার সকালে একটি রাবার বাগানে সন্ত্রাসী ও সেনাবাহিনীর মধ্যে গোলাগুলিতে এক সন্ত্রাসী নিহত ও তিনজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহত ও আহতদের পরিচয় জানা যায়নি।
সেনাবাহিনী এখনো স্থানটি ঘিরে রেখেছে এবং থেমে থেমে গুলি বিনিময় হচ্ছে বলে জানা গেছে। বিশ্বস্ত সূত্র এ খবর নিশ্চিত করেছে। ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান জাকির হোসেন মজুমদার জানিয়েছেন, এখনো গোলাগুলি চলছে।
স্থানীয়দের দাবী নিহত ও আহতরা সন্তু লারমা সমর্থিত জেএসএস’র সমর্থক। তারা দীর্ঘদিন ঐ এলাকায় আস্তানা গেড়ে সন্ত্রাসী কার্যকলাপ ও চাঁদাবাজি চালিয়ে আসছে। ব্যাক্তি মালিকানাধীন রাবার বাগানে লুকিয়ে থাকা সন্ত্রাসীদের সেনাবাহিনী ঘিরে রেখেছে বলে জানিয়েছেন স্থানীয়রা।
গোয়েন্দাসূত্র জানায়, মিয়ানমার সীমান্তবর্তী গহীণ আরণ্য গলায়মারা এলাকায় স্থানানীয় জেএসএস, টিএলপিডি ও মিয়ানমারের এএলপি’র অস্ত্রধারী সন্ত্রাসীরা পার্বত্য এলাকাকে অস্থিতিশীল করতে একটি রাবার বাগানে গোপন বৈঠকে বসে। সন্ত্রাসীরা সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে গুলি ছোঁড়ে। তবে নিহত ও আহতদের বিষয়ে নিরাপত্তা বাহিনী থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি।
স্থানীয়রা জানায়, ফাঁসিয়াখালী ইউনিয়নের গয়ালমারা, ত্রিডেবা এলাকা দীর্ঘদিন যাবৎ পাহাড়ি সন্ত্রাসীদের অভয়রাণ্যে পরিণত হয়েছে। সোমবার দুপুরে সন্ত্রাসীদের উপস্থিতি টের পেয়ে অভিযান চালায় সেনাবাহিনী।
mongsai79@gmail.com

Comments