কাউখালীতে তরুণীকে আটকে রেখে ধর্ষণকারী আলম মিয়াকে গ্রেফতার ও শাস্তির দাবিতে বিক্ষোভ

সারাদেশে নারী নির্যাতন, ধর্ষণ, খুন বন্ধ কর এই শ্লোগানে কাউখালী ঘাগড়া মগাছড়ি থেকে মারমা তরুণীকে অপহরণ করে দু’মাস ব্যাপী ধর্ষণের সাথে জড়িত মোঃ আলম মিয়াসহ তার সহযোগিদের গ্রেফতার ও শাস্তির দাবিতে আজ ২৩ মে মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলার খেলোয়ার সমিতি মাঠ প্রাঙ্গনে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে হিল উইমেন্স ফেডারেশ কাউখালী থানা শাখা ও কাউখালী এলাকাবাসী।
1দুজ্যেপাড়া, পুরাতন পোপাড়া, ও নাকশাছড়ি এলাকা থেকে সমাবেশে অংশগ্রহণ করতে আসা দুটি গাড়িকে সেনাও পুলিশের একটি যৌথ দল বাধা সৃষ্টি করে। অংশগ্রহণকারী বাধা অতিক্রম করে আসতে চাইলে যৌথ দলটি তাদেরকে লাঠিপেটা করে ৫ জনকে আহত করে ছত্রভঙ্গ করে দেয়। অপরদিকে বাঙালি ছাত্র পরিষদের সোহেল রানা ও তার বন্ধু মিলে ত্রিদিব চাকমার দোকানে বিনাকারনে মালামাল তচনছ করে দেয়।
বিক্ষোভ সমাবেশে হিল উইমেন্স ফেডারেশন কাউখালী থানা শাখার দপ্তর সম্পাদক এন্টি চাকমা সঞ্চালনা ও কুহেলী চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন, গণতান্ত্রিক যুব ফোরাম কাউখালী উপজেলা শাখার সাধারণ সম্পাদক অংশি মারমা ও এইচডব্লিউএফ এর কেন্দ্রীয় সহ-সভাপতি মিনাকি চাকমা।
সমাবেশ থেকে বক্তারা উক্ত বাধাদানের ঘটনাসহ গতকাল নান্যাচরে থলচাপ তপোবন অরণ্য ভাবনা কুঠির ভাঙচুরের প্রতিবাদে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ কর্মসূচীর শান্তিপূর্ণ র‌্যালিতে সেনাবাহিনী হামলা করে অর্ধশতাধিক সাধারণ জনগণকে আহত করা ও পিসিপি নেতা জয়ন্ত চাকমাসহ নিরীহ পাবলিককে গ্রেফতার করে মিথ্যে মামলায় জড়ানোর ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।
সমাবেশে বক্তারা আরো অভিযোগ করে বলেন, ধর্ষক মোঃ আলম মিয়ার সাথে কাউখালী থানার ওসি’র সাথে পূর্ব হতে সখ্যতা থাকাতে ভিকটিম বাদী হয়ে কাউখালী থানায় মামলা করতে গেলে মামলা নিতে অস্বীকৃতি জানায়, পরে সে উর্ধ্বতন কর্তৃপক্ষ ও বিভিন্ন সামাজিক সংগঠনের চাপের মুখে মামলা নিতে বাধ্য হয়।
সমাবেশের পরে মিছিল করতে চাইলে উপজেলার গোডাউন এলাকার গেইটটি বন্ধ করে সেনা ও পুলিশের যৌথ দলের সাথে বাঙালি ছাত্র পরিষদের কয়েক কর্মীকে লাঠি হাতে অবস্থান করতে দেখা যায়।
এতে সম্ভাব্য অপ্রীতিকর ঘটনা এড়াতে বিকাল ২.৩০টার দিকে বেতবুনিয়ার হাইস্কুল মাঠ থেকে বিক্ষোভ মিছিল নিয়ে সিএনজি স্টেষন পর্যন্ত গিয়ে এক সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ করা হয়।
প্রতিবাদী সমাবেশে এইচডব্লিউএফ কাউখালী থানা শাখার সভাপতি কুহেলী চাকমা সংক্ষিপ্তভাবে বক্তব্য প্রদানের পর ভিকটিম নিজের টানা দুই মাসের দুর্বিসহ দিনগুলির বর্ণনা দেন।
——————–
mongsai79@gmail.com

Comments