সড়ক উন্নয়ন কাজে বাধা, সেনাবাহিনীর হাতে ২ চাঁদাবাজ আটক

সড়ক উন্নয়ন কাজে বাধা, সেনাবাহিনীর হাতে ২ চাঁদাবাজ আটক

চাঁদাবাজির অভিযোগে বান্দরবানে সেনাবাহিনী দুই যুবককে আটক করেছে। সড়কের উন্নয়ন কাজ বন্ধ করে চাঁদাবাজি ও বিভিন্ন পরিবহন থেকে চাঁদার টোকেন নেওয়ার অভিযোগে সোমবার দুপুরে এদের আটক করা হয়।
আটককৃতরা হলো রিপন তঞ্চঙ্গা (২৮) ও রাঙ্গালাল তঞ্চঙ্গা (৪৭)। বান্দরবান শহর ও বালাঘাটা এলাকা থেকে পৃথক দুটি অভিযানে এদের অটক করে সেনাবাহিনী। রিপন তঞ্চঙ্গা ১ নং রাবার বাগান এলাকার জয়মণি তঞ্চঙ্গার ছেলে ও রাঙ্গালাল তঞ্চঙ্গা রোয়াংছড়ির তায়মরং ছড়া পাড়ার ললিত মোহন তঞ্চঙ্গার ছেলে। এরা দুজনই জনসংহতি সমিতির সাথে জড়িত বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। তাদের জিজ্ঞাসাবাদের পর পুলিশে সোপর্দ করা হয়েছে।
সেনাবাহিনী সদর জোনের উপ অধিনায়ক মেজর শফিকুর রহমান জানান দীর্ঘদিন থেকে আটককৃতরা নানাভাবে এলাকায় ভয়ভীতি সৃষ্টি করে ব্যবসায়ী, জুম চাষি, গাড়ি চালক, পরিবহন মালিক, ঠিকাদারসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজনদের কাছ থেকে ব্যাপকভাবে চাঁদাবাজি করে আসছিল। রাঙ্গা লাল তঞ্চঙ্গা রোয়াংছড়ি উপজেলার কচ্ছপতলি এলাকায় পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের একটি সড়কের উন্নয়ন কাজের ঠিকাদারের কাছ থেকে ১৫ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না পেয়ে সড়কের কাজ বন্ধ করে দেয় ও নির্মান কাজের পেলুডার আটকিয়ে রাখে। অন্যদিকে রিপন তঞ্চঙ্গা বালাঘাটা চরই পাড়া এলাকায় বিভিন্ন পরিবহন চলাচলের জন্য টোকেনের মাধ্যমে চাঁদা নিয়ে থাকে। স্থানীয়রা নিরাপত্তা বাহিনীর কাছে অভিযোগ দিলে বান্দরবান সদর জোনের সেনা সদস্যরা পৃথক দুটি অভিযানে দুজনকে আটক করে।
mongsai79@gmail.com

Comments