‘আরাকান আর্মির সদস্য’ ডাঃ রেনাইন কোথায়?

জামিনে বের হবার পর থেকেই সন্ধান পাওয়া যাচ্ছে না ‘আরাকান আর্মির সদস্য’ ডাঃ রেনাইনের। রাঙ্গামাটির রাজস্থলি থেকে মিয়ানমারের ‘আরাকান আর্মির সদস্য’ সন্দেহে আটক করা হয়েছিল ডাঃ রেনাইনকে। গত ৫ জুন রাঙ্গামাটি কারাগার থেকে জামিনে মুক্ত হবার পর থেকেই ডাঃ রেনাইনের খোঁজ পাচ্ছে না তার পরিবার। তাদের অভিযোগ, জামিনে মুক্ত হবার পর জেল গেইট থেকে সাদা পোশাকধারী ব্যক্তিরা ডাঃ রেনাইনকে ধরে নিয়ে গেছে।
ডাঃ রেনাইনের সন্ধানের দাবিতে রোববার সকালে বান্দরবান প্রেস ক্লাবে পরিবারের সদস্যরা সংবাদ সম্মেলন করেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডাঃ রেনাইন জো’র আত্মীয়  উসুই মং মারমা, ক্যচিং প্রু মারমা ও মা এ চিং মারমা।
তারা জানান, আরাকান আর্মির সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ২০১৫ সালের ১৪ অক্টোবর রাঙ্গামাটির রাজস্থলি থেকে ডাঃ রেনাইন জো’কে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী ও বিশেষ ক্ষমতা আইনে ৩টি মামলা দায়ের করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
সংবাদ সম্মেলনে ডাঃ রেনাইনের স্বজনরা অভিযোগ করেন, গত ৫ জুন জামিনে মুক্তি পাবার পর রাঙ্গামাটি জেলা কারাগার গেইটের সামনে খাদ্য গুদামের কাছ থেকে একটি সাদা মাইক্রোবাসে তাকে তুলে নিয়ে যায় অজ্ঞাতরা।
এ সময় ডাঃ রেনাইনের সঙ্গে থাকা রাঙ্গামাটির স্থানীয় সাংবাদিক নির্মল বড়ুয়াকেও অপহরণ করা হয়। এর একদিন পর ৬ জুন নির্মল বড়ুয়াকে হবিগঞ্জ জেলার চুনারুঘাট থেকে উদ্ধার করা গেলেও ডাঃ রেনাইন জো’র এখনো কোনো খোঁজ পাওয়া যায়নি।
অপহৃতের স্ত্রীর বড় ভাই উসুইমং মারমা জানান, পুলিশের পক্ষ থেকেও তাকে (ডাঃ রেনাইন) গ্রেফতারের কোনো খবর পাওয়া যায়নি।
ডাঃ রেনাইন জোকে উদ্ধার করে তার পরিবারের সদস্যদের কাছে হস্তান্তরের জন্য সরকারের কাছে দাবি জানান তারা।
সময়ের প্রয়োজনে পরিবর্তন সংবাদ হতে সংগ্রহিত

Comments