রাখাইনে সহিংসতার পর সুচির জরুরি বৈঠক, সেনা বাড়ানোর সিদ্ধান্ত

রাখাইনে সহিংসতার পর সুচির জরুরি বৈঠক, সেনা বাড়ানোর সিদ্ধান্ত
ছবি অনলাইন
মিয়ানমারের রাখাইন রাজ্যে গতকাল শুক্রবার সংঘটিত সহিংসতার পর রাজ্যের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেছেন দেশটির প্রেসিডেন্ট হিতিন কিয়াও ও স্টেট কাউন্সিলর অং সান সুচি। কর্মকর্তারা তাদের সেখানকার পরিস্থিতি বর্ণনা করেন।
সংঘর্ষের পর প্রেসিডেন্টের অফিস  থেকে সেনাপ্রধানকে সে এলাকায় আরও সেনা ও রসদ সরবরাহের নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া সে এলাকায় পুলিশ সদস্য বাড়ানোরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
সেনাবাহিনীর ডেপুটি কমান্ডার-ইন-চিফও প্রেসিডেন্টের সঙ্গে দেখা করে এ রাজ্যের পরিস্থিতি ব্যাখ্যা করেছেন। রাখাইন রাজ্যের নিরাপত্তা আরও বাড়াতে প্রয়োজনীয় পদক্ষেপ কী হতে পারে, সে সম্পর্কেও তারা আলোচনা করেছেন।
সামরিক সূত্র উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছে, মূলত বিদেশি মদদপুষ্ট চরমপন্থী সন্ত্রাসীরা এ হামলা চালিয়েছে। তাদের দমন করতে সেনা অভিযান আরও জোরদার করার সিদ্ধান্ত নেওয়া হয়।
একটি মিটিংয়ে মিয়ানমারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়, প্রতিরক্ষা মন্ত্রণালয় ও সীমান্ত বিষয়ক মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন। এতে তথ্য প্রকাশ করা হয় যে, রাত একটার সময় পুলিশ ও নিরাপত্তা বাহিনীর বিভিন্ন ঘাঁটিতে সমন্বিতভাবে হামলা চালিয়েছে। এতে নিরাপত্তা বাহিনীর সদস্য ও সাধারণ মানুষের ক্ষয়ক্ষতি হয়েছে।
এ সভায় স্থানীয় বিভিন্ন বাহিনীকে নিরাপত্তা বৃদ্ধির জন্য প্রয়োজনীয় পদক্ষেপ কী হবে সে সম্পর্কে অবহিত করা হয়। সভায় রাখাইন রাজ্যে আরও পুলিশ মোতায়েনের সিদ্ধান্ত নেওয়া হয়।
সূত্র : মিয়ানমারের তথ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইট
মজার মজার ভিডিও দেখতে নিচে লিংকের ক্লিপ করুণ https://www.youtube.com/channel/UCDUgcFp1WTEUfSzViR9tozA

Comments