রোহিঙ্গা সংকট নিয়ে চট্টগ্রামের বৌদ্ধ ভিক্ষুকে হুমকি, আটক ৩

রোহিঙ্গা সংকট নিয়ে চট্টগ্রামের বৌদ্ধ ভিক্ষুকে হুমকি, আটক ৩
চট্টগ্রাম, ১৫ সেপ্টেম্বর- চট্টগ্রামের জ্ঞানমিত্র নামে এক বৌদ্ধ ভিক্ষুকে রোহিঙ্গা সংকটের ঘটনা নিয়ে ভয় দেখানো, হুমকি ধামকি ও ভিডিও ধারণ করায় তিনজনকে আটক করেছে পুলিশ।
বৃহস্পতিবার রাতে যশোরের বেনাপোল বন্দর থানার পুলিশ তাদের আটক করে।  শুক্রবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
আটকরা হলেন- বেনাপোলের ভবারবেড় গ্রামের করিম হাওলাদারের ছেলে রিয়াজুল ইসলাম মণ্ডল (৩০), একই গ্রামের শের আলীর ছেলে কলেজছাত্র আমিন হোসেন (২৪) এবং দুর্গাপুর গ্রামের হাসান আলীর ছেলে তৌফিক আহমেদ (৩০)।
পুলিশ ও স্থানীয় সূত্র বলছে, চিকিৎসার জন্য বেনাপোল হয়ে ভারতে গিয়েছিলেন চট্টগ্রামের জ্ঞানমিত্র।  মঙ্গলবার বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশে এসে একটি দোকানে পানি কিনতে গেলে কয়েকজন তাকে ঘিরে ধরেন।  তারপর একটা গাড়িতে তোলা হয়।  হুমকি-ধামকির মুখে তাদের পছন্দমতো কিছু কথা বলতে বাধ্য করা হয় এবং সেসব কথা তারা ভিডিওতে ধারণ করেন।  বৃহস্পতিবার বিকেলের দিকে ওই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।
ভিডিওতে দেখা যায়, অজ্ঞাত ব্যক্তিরা ‘তুই’ সম্বোধন করে ওই ভিক্ষুকে।  এ সময় তাকে রোহিঙ্গাদের ওপর হামলার জন্য দায়ী উগ্রবাদী বৌদ্ধ ও মিয়ানমারের নেত্রী অং সান সু চির বিরুদ্ধে বক্তব্য দিতে বলা হয়।
ঘটনাটি জানাজানি হওয়ার পর বেনাপোল বন্দর থানার পুলিশ একটি জিডি করে রাতে অভিযান চালিয়ে ৩ জনকে আটক করে।
বেনাপোল বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান জানান, আটক তিনজনকে জিজ্ঞাসাবাদ শেষে কারাগারে পাঠানো হয়েছে।
Source মজার মজার ভিডিও দেখতে নিচে লিংকের ক্লিপ করুণ https://www.youtube.com/channel/UCDUgcFp1WTEUfSzViR9tozA

Comments