চট্টগ্রামে বৌদ্ধ ভিক্ষুর উপর হামলার চেষ্টা

চট্টগ্রামে একজন বৌদ্ধ ভিক্ষুর উপর হামলার চেষ্টার খবর পাওয়া গেছে। আজ সকালে কক্সবাজার জেলার টেকনাফ থেকে খাগড়াছড়ি যাওয়া পথে চট্টগ্রামের মাইজ ভান্ডার গেইট এলাকায় এই হামলার চেষ্টা করা হয়।
ঘটনার স্বীকার টেকনাফের হৃীলা চৌধুরী পাড়া ‘অশোক বৌদ্ধ বিহার’ এর অধ্যক্ষ জ্যোতিসারা ভিক্ষু একজন মানবাধিকার কর্মী। সব ধর্মের লোকের সাথে মানবতার জন্য কাজ করা এবং ধর্মীয় সম্প্রীতি রক্ষায় একজন পরিচিত বৌদ্ধ ভিক্ষু হিসাবে সামাজিক মাধ্যমে তার বিশেষ পরিচিতি আছে।
ঘটনার পর তার ফেইসবুক আইডি থেকে একটি স্ট্যাটাস দিয়ে জ্যোতিসারা ভিক্ষু লিখেছেন, “বৌদ্ধ ভিক্ষুরা সতর্কভাবে চলা ফেরা করুন। মুসলিমদের মধ্যে কিছু উগ্র লোক আছে এরা জনোয়ারের চেয়েও ভয়ঙ্কর। আজ আমি পুলিশ অফিসার এসআই ইমদাদের সহায়তায় বেঁচে এসেছি।
সকালে আমি খাগড়াছড়ির উদ্দেশে রওনা দিয়েছিলাম। ফটিকছড়ি মাইজ ভান্ডার গেইটে পৌঁছোলে ট্রাফিক জ্যামে আটকা পরে আমার গাড়িটা। তখন ওখানে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা প্রায় ১৫/২০ উগ্র মুসলিম ছেলে (সবার মাথায় টুপি পরা) আমাকে দেখে “বৌদ্ধকে ধর ধর, মার মার, বলে জানোয়ারের মত টেরে আসে আমার দিকে”। তখনে ওখানে ডিউটিরত পুলিশ অফিসার এসআই ইমদাদ রেফারি বাঁশি বাঁজিয়ে ছুটে আসেন। যদিও আমি ওনাকে চিনতে পারিনি, কিন্তু ফেসবুকের সুভাদে তিনি আমাকে ঠিকই চিনতে পেরেছেন।”
মজার মজার ভিডিও দেখতে নিচে লিংকের ক্লিপ করুণ https://www.youtube.com/channel/UCDUgcFp1WTEUfSzViR9tozA

Comments