শান্তি চুক্তিকে ভিত্তি করে পার্বত্য অঞ্চলে সব আইন তৈরির সুপারিশ

পার্বত্য শান্তি চুক্তির ওপর ভিত্তি করে পার্বত্য অঞ্চলে সব আইন তৈরির সুপারিশ করেছে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।
এ ছাড়াও তিন পার্বত্য জেলায় আঞ্চলিক পরিষদ অথবা জেলা পরিষদের মাধ্যমে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগের জন্য সুপারিশ করে তারা।

মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠক থেকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এতে সভাপতিত্ব করেন। কমিটির সদস্য পার্বত্য চট্টগ্রামবিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং, কুজেন্দ্র লাল ত্রিপুরা, উষাতন তালুকদার এবং এম এ আউয়াল সভায় অংশগ্রহণ করেন।

বৈঠকে পার্বত্য খাগড়াছড়ি জেলায় বিভিন্ন দফতর বা সংস্থার চলমান উন্নয়ন প্রকল্পগুলোর বিষয়ে সভায় আলোচনা করা হয়।

বৈঠকে জানানো হয়, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বাস্তবায়নাধীন খাগড়াছড়ির উপজেলা সদর থেকে প্রত্যন্ত অঞ্চলে সংযোগ সড়ক নির্মাণ শীর্ষক প্রকল্পের জন্য ২০১৬-২০১৭ অর্থবছরের সংশোধিত বাজেটে মোট বরাদ্দ ছিল ৫ কোটি টাকা। ২০১৭-২০১৮ অর্থবছরের এডিপিতে প্রকল্পের অনুকূলে ১৯ কোটি ৯৮ লাখ টাকা বরাদ্দ রয়েছে।
Source অনলাইনে টাকা ইনকাম করতে চাইলে নিচে লিং এর সাইট থেকে রেজিস্ট্রেশ করে ইনকাম করুন https://www.bestchange.com/?p=367744 মজার মজার ভিডিও দেখতে নিচে লিংকের ক্লিপ করুণ https://www.youtube.com/channel/UCDUgcFp1WTEUfSzViR9tozA

Comments