সরকার চক্রান্তের স্বীকার? আপাতত দেশে ফিরছেন না এস কে সিনহা!

ফাইল ছবি
ফাইল ছবি
  

গত ১৩ অক্টোবর (শুক্রবার) ৩৯ দিনের ছুটি নিয়ে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে পাড়ি জমান প্রধান বিচারপতি এস কে সিনহা। নভেম্বরের প্রথম সপ্তাহে দেশে ফেরার কথা থাকলেও তিনি অস্ট্রেলিয়া থেকে সিঙ্গাপুরে চিকিৎসা করিয়ে আবারও অস্ট্রেলিয়া ফিরে যাবেন।

বিশ্বস্ত সূত্র থেকে জানা যায় যে, ৩৯ দিনের ছুটি শেষে নভেম্বরের ৫ তারিখ দেশে ফেরার কথা থাকলেও তিনি দেশে ফিরবেন না। অস্ট্রেলিয়া থেকে সরাসরি ফ্লাইটে তিনি সিঙ্গাপুর যাবেন। সেখানে চিকিৎসা করিয়ে আবারও অস্ট্রেলিয়ায় সন্তানের কাছে ফিরে যাবেন। তবে সিঙ্গাপুরে স্বস্ত্রীক আসবেন কিনা সে খবর জানা যায় নি।
প্রসঙ্গত, ষোড়শ সংশোধনী বাতিলের রায় দেওয়া নিয়ে সরকারের কয়েকজন মন্ত্রী ও আওয়ামী লীগের নেতাকর্মীদের তোপের মুখে ছিলেন প্রধান বিচারপতি এস কে সিনহা। এরপর হঠাৎ করেই গত ২ অক্টোবর একমাসের ছুটি চেয়ে রাষ্ট্রপতির কাছে চিঠি পাঠান প্রধান বিচারপতি এস কে সিনহা। তিনি ১৩ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ায় থাকতে চান বলেও রাষ্ট্রপতিকে অবহিত করেছেন। পরে তার ছুটি ৯ দিন বাড়িয়ে ১০ নভেম্বর করা হয়েছে।
তবে ১৪ অক্টোবর শনিবার বাংলাদেশ সুপ্রিম কোর্ট থেকে ছুটিতে থাকা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার বিরুদ্ধে বিদেশে অর্থপাচার, আর্থিক অনিয়ম, দুর্নীতি, নৈতিক স্খলনসহ আরও সুনির্দিষ্ট ১১টি অভিযোগ পাওয়া গেছে এবং আপিল বিভাগের অন্যান্য বিচারপতিরা তার কাছে এসব অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি বলে সুপ্রিম কোর্ট এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।
দায়িত্বে থাকা কোন প্রধান বিচারপতির বিরুদ্ধে সুপ্রিম কোর্ট নিজেই বিবৃতি দিয়ে এক গাদা অভিযোগের কথা প্রকাশ করছে, এটি বাংলাদেশের বিচার বিভাগের ইতিহাসে এক নজিরবিহীন ঘটনা।
এর আগে বাংলাদেশ ছাড়ার আগে বিচারপতি সিনহা সাংবাদিকদের কাছে বিলি করা এক বিবৃতিতে বলেছিলেন, যেভাবে প্রধানমন্ত্রী থেকে মন্ত্রীরা তার সমালোচনা করে বক্তব্য দিয়েছেন, তাতে তিনি বিব্রত। তিনি একই সঙ্গে বিচার বিভাগের স্বাধীনতা নিয়েও আশংকা প্রকাশ করেছিলেন।
ডেইলি বাংলাদেশ/টিআরএইচ
Source অনলাইনে টাকা ইনকাম করতে চাইলে নিচে লিং এর সাইট থেকে রেজিস্ট্রেশ করে ইনকাম করুন https://www.bestchange.com/?p=367744 মজার মজার ভিডিও দেখতে নিচে লিংকের ক্লিপ করুণ https://www.youtube.com/channel/UCDUgcFp1WTEUfSzViR9tozA

Comments