রাঙ্গামাটি সরকারী কলেজের পাহাড়ী ছাত্র পরিষদের নেতাদের উপর সেটেলার সন্ত্রাসীর হামলা


রাঙ্গামাটি থেকে
রাঙ্গামাটিতে পাহাড়ী ছাত্র পরিষদের কর্মীদের উপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার ও তীব্র নিন্দা জানিয়েছে রাঙ্গামাটি সরকারী বিশ্ববিদ্যালয় ও কলেজ শাখা কমিটি।

পিসিপি জানিয়েছে, গত ২৬ নভেম্বর রবিবার আনুমানিক সন্ধ্যা ৬:১৫ ঘটিকায় পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ, রাংগামাটি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ শাখার সদস্য অনিল কান্তি চাকমা (২২), পিতাঃ যাত্রা মোহন চাকমা ও গোপাল কান্তি চাকমা (২৩), পিতাঃ ধর্মমোহন চাকমা এবং তাদের বন্ধু শায়ন চাকমা (২৪) পিতাঃ প্রিয়ময় চাকমা উপর প্রায় ৩০-৪০ জন সেটেলার বাঙালি যুবক কর্তৃক লাঠি, রড ও কিরিচ নিয়ে সন্ত্রাসী কায়দায় হামলা চালানো হয়।

জানা যায়, পার্বত্য চট্টগ্রাম চুক্তির দুই দশক পূর্ণ উপলক্ষ্যে রাঙ্গামাটি শহরের বিভিন্ন জায়গায় পোস্টার লাগানো শেষ হওয়ার পর অন্যান্য সঙ্গীদের মতো অনিল কান্তি চাকমা ও গোপাল কান্তি চাকমাও তাদের ভাড়ায় বাসায় যাচ্ছিল। তারা রাংগামাটি মারি স্টেডিয়ামের দক্ষিণ পাশে পৌঁছলে  আগে ওৎপেতে থাকা ৩০-৪০ জন সেটেলার সন্ত্রাসী তাদের পথ আটকিয়ে প্রথমে মোবাইল ফোন এবং পকেটে যা আছে তা জোর করে কেড়ে নেয় এবং কেড়ে নেওয়ার পর প্রথমে মোঃ কবির, পিতা: আকতার হোসেন পেছন থেকে লাঠি দিয়ে গোপাল কান্তির মাথায় হামলা করে। এরপর এলোপাতাড়িভাবে গোপাল ও অনিলের শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করতে থাকে। গোপালের বন্ধু শায়ন চাকমা তাদেরকে উদ্ধার করতে গেলে সন্ত্রাসীরা তার উপরও সন্ত্রাসী হামলা চালায়। এতে গোপালের ডান হাত ও বাম পা ভেঙ্গে যায় এবং মাথায় গুরুতর জখম হয়। তার বন্ধু শায়ন চাকমার মাথায় ও হাতে গুরুতর আঘাত প্রাপ্ত হয়। আর অনিল কান্তি চাকমা মাথায়, শরীরের বিভিন্ন স্থানে আঘাত প্রাপ্ত হয়।

প্রথমে আহত অবস্থায় তাদের তিনজনকে পাশের লোকজন রাংগামাটি সদর হাসপাতালে ভর্তি করানো হয়। পরবর্তীতে গোপাল কান্তি চাকমা এবং শায়ন চাকমার অবস্থার অবনতি হলে তাদেরকে চট্টগ্রাম মেডিকেলে স্থানান্তর করা হয়।  আহতরা হামলাকারীদের মধ্যে (১) মোঃ কবির, (২) রবি হাসান, (৩) মোঃ ইমন, (৪) দুলাল ড্রাইভার, (৫) মাসুদ, (৬) সাইফুল, (৭) মোঃ রাসেল ও (৮) মোঃ আবিরদেরকে সনাক্ত করতে সক্ষম হয়।

পিসিপি আরো জানায়, আগামী ২রা ডিসেম্বর ২০১৭ পার্বত্য চট্টগ্রাম চুক্তির দুই দশক পূর্ণ হতে চলেছে। সেই উপলক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি রাংগামাটি জেলা সদর এবং বিভিন্ন উপজেলায় কর্মসূচী গ্রহন করেছে। এই কর্মসূচী ভন্ডুল করে দেওয়ার জন্য এবং পার্বত্য চট্টগ্রামের অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার লক্ষ্যে একটি স্বার্থান্বেষী মহল তৎপর রয়েছে এবং এই পরিকল্পিত হামলা সংঘঠিত করছে বলে পাহাড়ী ছাত্র পরিষদ মনে করে।

এদিকে উক্ত ঘটনার জন্য পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ (পিসিপি) তীব্র প্রতিবাদের সাথে নিন্দা এবং হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারের জন্য জোর দাবী জানিয়েছে।
Source মজার মজার ভিডিও দেখতে নিচে লিংকের ক্লিপ করুণ https://www.youtube.com/channel/UCDUgcFp1WTEUfSzViR9tozA

Comments