২৪ নভেম্বর বিএমএসসি’র ১৬তম কেন্দ্রীয় কাউন্সিল

নিজেদের শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি, ইতিহাস-ঐতিহ্য সমুন্নত রাখার আহবানে বাংলাদেশ মারমা স্টুডেন্টস কাউন্সিলের ১৬তম কেন্দ্রীয় কাউন্সিল আগামী ২৪ নভেম্বর শ্রক্রবার বান্দরবান ডনবস্কো উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে। এতে তিন পার্বত্য জেলাসহ সারাদেশে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২৫০০ হাজার মারমা শিক্ষার্থী অংশ নেবে।
শহরে উজানি পাড়াস্থ বিএমএসসি আলাং রং-এ সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান সংগঠনের নেতাকর্মীরা। আজ ২২ নভেম্বর বুধবার সকালে কেন্দ্রীয় কমিটির উদ্যোগে একটি সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। সম্মেলনে অনুষ্ঠিতব্য কর্মসূচি ঘোষণা দেন কেন্দ্রীয় কমিটির সভাপতি চাইথোয়াই মারমা।
তিনি জানান ২৪ নভেম্বর শুক্রবার সকালে উদ্বোধন এবং র‌্যালী, দুপুরে আলোচনা সভা এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সম্মেলনের দিন প্রধান অতিথি বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, উদ্বোধক অধ্যাপক সুইবাই রোয়াজা এবং প্রধান আলোচক মারমা ভাষা প্রশিক্ষক ক্য শৈ প্র খোকাসহ বিশিষ্টজনরা উপস্থিত থাকার কথা রয়েছে।
সংবাদ সম্মেলনে আরও জানানো হয় সমাজে শিক্ষা উন্নয়ন, সামাজিক সম্পর্ক সুদৃঢ়করণ এবং উচ্চ শিক্ষায় মারমা শিক্ষার্থী বৃদ্ধির লক্ষ্যে ১৯৮৯ সালে সংগঠটির জন্ম হয়। শিক্ষা উন্নয়নের পাশাপাশি সামাজিক অসঙ্গতি প্রতিরোধ এবং ভাষা, সাহিত্য, সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্য রক্ষার্থে কাজ করে যাচ্ছেন সংগঠনের নেতাকর্মীরা।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সম্পাদক অংগ্রীথোয়াই মারমা, যুগ্ম সম্পাদক চিংহ্লামং মারমা, সাংগঠনিক সম্পাদক চাইহ্লাউ মারমা, নারী বিষয়ক সম্পাদক হ্লা হ্লা ঈ মারমা এবং বান্দরবান জেলা কমিটি সভাপতি ক্যসিংঅং মারমা।
Source মজার মজার ভিডিও দেখতে নিচে লিংকের ক্লিপ করুণ https://www.youtube.com/channel/UCDUgcFp1WTEUfSzViR9tozA

Comments