প্রধানবিচারপতির স্ত্রীকে অাটকিয়ে সরকার দ্বিতীয় বার পরাজিত হল -মিঠুন চৌধুরী।


প্রধানবিচারপতির স্ত্রীকে অাটকিয়ে সরকার দ্বিতীয় বার পরাজিত হল -মিঠুন চৌধুরী।
রকার লজ্জা শরমের মাথা খেয়েছে। রাষ্ট্রের সাংবিধানিক পদে থাকা প্রধানবিচারপতি। যিনি বিচার বিভাগের অভিভাবক। তাঁর স্ত্রীকে বিদেশে যেতে না দিয়ে সরকার নারীর অধিকারকে বঞ্চিত করেছে। যে দেশের প্রধানমন্ত্রী নারী। বিরোধী দলীয় নেত্রী নারী। সংসদের স্পিকার নারী। সেই দেশের প্রধানবিচারপতির স্ত্রীকে ইমিগ্রেশন অফিসার অাটক করে কোন অাইনের বলে ? অামরা ক্ষমতার জন্য এত নিলর্জ্জ হলাম কি করে ?
সরকারের কিছু অামলা প্রধানমন্ত্রীর উপদেষ্টা ওরা যা খুশী তাই পরামর্শ দিয়ে যাচ্ছে। অামাদের খুব কষ্ট হচ্ছে এই ভেবে যে, উপমহাদেশের প্রাচীন একটি রাজনৈতিক দল অাওয়ামীলীগ, সরকার পতনের পর পালানের পথ খুঁজে পাবে না।
যে প্রধানবিচারপতিকে দিয়ে যুদ্ধাপরাধীদের এত গুলো রায় বাস্তবায়ন করল সরকার,সেই একই ব্যক্তি ষোড়শ সংশোধনী রায় সরকারের বিপক্ষে যেতেই সরকারের গণেশ উল্টে গেল !
প্রধানবিচারপতি বিদেশে যেতে না যেতেই ১১টা অভিযোগ দাখিল হয়ে গেল ! যে রাষ্ট্রে ১৫৪ এমপি ভোট বিহীন নির্বাচিত হয়, সেই দেশের প্রধানবিচারপতির বিরুদ্ধে ১১টা অভিযোগ কি খুব বেশী ? অভিযোগ উঠলেই কি অপরাধী ?
প্রধানবিচারপতির নিয়োগ সাংবিধানিক যা মহামান্য রাষ্ট্রপতি দিয়ে থাকেন। গতকাল ১৪ অক্টোবর অ্যাটর্নি জেনারেল সংবাদ সম্মেলন করে বললেন যে, প্রধানবিচারপতি এসকে সিনহা বিদেশ থেকে ফিরে অার প্রধানবিচারপতির চেয়ারে বসতে পারবেন না। অ্যাটর্নি জেনারেলকে এই ক্ষমতা দিল কে ?  অ্যাটর্নি  জেনারেল শিষ্টাচার ও অাদালত অবমাননা করেছেন। এই দাঁয়ে তাঁকে বহিস্কার ও প্রচলিত অাইনে বিচার করা উচিত।
চিরদিন কাহারো সমান নাহী যায়। অাজ যারা সরকারের হাওয়ায় দুল খাচ্ছে। যখন হিমেল হাওয়া থাকবে না,  তখন কে কোথায় পালায় সেটাই দেখার বিষয়?
সরকার প্রধানবিচারপতির সাথে যাই ইচ্ছে তাই করবে অার বাংলার জনগন বসে বসে তামাশা দেখবে।  সরকারকে জনরোষে পড়তে হবে। বাংলাদেশ জনতা পার্টি ( বিজেপি) কোন অন্যায় হতে দেবে না। সরকারের অসৎ তৎপরতাকে অান্দোলনের মাধ্যমে অপশক্তিকে পরাস্ত করে দেশে গণতন্ত্র ফিরিয়ে অানবে। মানুষের ভোটের অধিকার ছিনিয়ে অানবে। সংখ্যালঘুদের জীবন মান সমঅধিকার প্রতিষ্ঠা করবে। অথাৎ ন্যায় থেকে এক চুল লড়বে না।
অামরা প্রত্যাশা করব, সরকারের নীতিনির্ধারক সঠিক সময়ে সঠিক পরামর্শটি প্রদান করবেন। প্রধানবিচারপতিকে নিয়ে সৃষ্ট ভূলের সংশোধন না করলে সরকারের নৌকা পদ্মার মাঝামাঝিতেই থাকবে। অার তীরে ভীড়বে না।
লেখকঃ
মিঠুন চৌধুরী
প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট, কেন্দ্রীয় কমিটি
বাংলাদেশ জনতা পার্টি ( বিজেপি)
ঢাকা,  বাংলাদেশ। ১৫-১০-১৭ ইং।
Source মজার মজার ভিডিও দেখতে নিচে লিংকের ক্লিপ করুণ https://www.youtube.com/channel/UCDUgcFp1WTEUfSzViR9tozA

Comments